বাংলাদেশ

‘বার্জার আল্পনায় বৈশাখ-১৪২৬’

প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৯ | আপডেট : ১৫ এপ্রিল ২০১৯

‘বার্জার আল্পনায় বৈশাখ-১৪২৬’

আল্পনা আঁকছেন অতিথিরা

  অনলাইন ডেস্ক

বাঙালি সংস্কৃতির অন্যতম প্রাচীন অনুষঙ্গ আলপনা চিত্রের ঐতিহ্যকে বৃহৎ পরিসরে তুলে ধরতে সপ্তমবারের মতো আল্পনা উৎসবের আয়োজন করেছে এশিয়াটিক এক্সপেরিএন্সিয়াল মার্কেটিং লিমিটেড (ইএক্সপি)। শনিবার রাতে তারা দেশের বৃহত্তম ‘বার্জার আল্পনায় বৈশাখ-১৪২৬’ আল্পনা উৎসবের আয়োজন করে।

বিগত বছরের মতো এবারও ঢাকাসহ চট্টগ্রাম (ডিসি হিল), বগুড়া (নবাব বাড়ি রোড), সিলেট (কিন ব্রিজ) ও খুলনায় (শীব বাড়ি মোর) এই উৎসব আয়োজিত হয়েছে। এবছরও ঢাকার মানিক মিয়া অ্যাভিনিউয়ের পুরো রাস্তা জুড়ে আঁকা হয়েছে দেশের বৃহত্তম আল্পনা। 

প্রখ্যাত শিল্পী মোহাম্মদ মনিরুজ্জামান ও শেখ মনিরুজ্জামান লিটন আল্পনা আঁকার কার্যক্রম পরিচালনা করেছেন। 

ঢাকায় প্রায় ৩ লাখ বর্গফুট জায়গাজুড়ে আঁকা হয়েছে দেশের বৃহত্তম আল্পনা। অন্যান্য শহরগুলোতে প্রতিটি আল্পনা আঁকা হয়েছে ৪০ হাজার থেকে ৬০ হাজার বর্গফুট জায়গা জুড়ে। 

বাংলা নববর্ষ উদযাপনে আয়োজিত এই উৎসবটি সবার জন্য উন্মুক্ত ছিলো।

এশিয়াটিক এক্সপেরিএন্সিয়াল মার্কেটিং লিমিটেড (ইএক্সপি) আয়োজিত এ আয়োজনের পৃষ্ঠপোষকতা করেছে বার্জার পেইন্টস বাংলাদেশ।

অনুষ্ঠানে ‘ আল্পনায় বৈশাখ’-এর মূল অনুষ্ঠান উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী,  ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম এবং সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। 

এসময় আরও উপস্থিত ছিলেন শিল্পী মোহাম্মদ মনিরুজ্জামান, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রূপালী চৌধুরী, এশিয়াটিক থ্রিসিক্সটির ভাইস চেয়ারপারসন সারা যাকের, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের সিনিয়র জেনারেল ম্যানেজার মহসিন হাবিব চৌধুরী, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের মার্কেটিং জেনারেল ম্যানেজার এ কে এম সাদেক নেওয়াজ এবং এশিয়াটিক এক্সপেরিএন্সিয়াল মার্কেটিং লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ইরেশ যাকের। সংবাদ বিজ্ঞপ্তি।


মন্তব্য


অন্যান্য