বাংলাদেশ

দুই চীনা রিমান্ডে

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯ | আপডেট : ১৪ মার্চ ২০১৯

দুই চীনা রিমান্ডে

  আদালত প্রতিবেদক

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় সাড়ে পাঁচ কেজি সোনার বারসহ গ্রেফতার হওয়া চীনের দুই নাগরিককে দু'দিন করে রিমান্ডে পাঠিয়েছেন আদালত। তারা হলেন চেন জিফা (২৭) ও দিং শাউশেং (৩৫)। 

বৃহস্পতিবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মোক্তারুজ্জামান আসামিদের আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। অন্যদিকে, আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে দু'দিনের রিমান্ডের আদেশ দেন।

গত বুধবার ওই দুই চীনা নাগরিককে সোনাসহ আটক করা হয়। তারা দুটি সোলার হোম সিস্টেমের ভেতরে সোনার বারগুলো বহন করছিলেন। সকাল সাড়ে ১১টার দিকে সোনার চালানটি জব্দ করেন ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ দলের সদস্যরা। জব্দ করা সোনার আনুমানিক মূল্য দুই কোটি ৭৯ লাখ টাকা।

রুবেল হত্যা মামলা : রাজধানীর খিলগাঁওয়ে রাজমিস্ত্রি রুবেল হত্যা মামলায় দুই আসামির একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন। রিমান্ডে যাওয়া আসামিরা হলেন আলামিন ও শামিম। মঙ্গলবার রাতে খিলগাঁও এলাকা থেকে তাদের আটক করে র‌্যাব-৩।

আরও পডুন

মন্তব্য


অন্যান্য