বাংলাদেশ

ঢাবির সমাজকল্যাণ ইনস্টিটিউটের পরিচালক তাহমিনা আখতার

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৯ | আপডেট : ১০ জানুয়ারি ২০১৯

ঢাবির সমাজকল্যাণ ইনস্টিটিউটের পরিচালক তাহমিনা আখতার

অধ্যাপক তাহমিনা আখতার

  অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের নতুন পরিচালকের দায়িত্ব পেয়েছেন অধ্যাপক তাহমিনা আখতার। তিন বছরের জন্য তিনি ইনস্টিটিউটের পরিচালকের দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।

নতুন পরিচালক হিসেবে প্রফেসর ড. তাহমিনা আখতার গত সোমবার দায়িত্ব গ্রহণ করেন। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মুহম্মদ সামাদসহ অন্যান্য অধ্যাপকরা উপস্থিত ছিলেন।

সমাজকলাণ ইনস্টিটিউটের সদ্য সাবেক পরিচালকসহ অন্যান্য শিক্ষক, বর্তমান ও সাবেক শিক্ষার্থী, ইনস্টিটিউটের কর্মকর্তা-কর্মচারীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে নতুন পরিচালককে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়। 

নতুন দায়িত্ব পেয়ে এক প্রতিক্রিয়ায় ড. তাহমিনা আখতার বলেন, প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষক-শিক্ষার্থীদের সুযোগ সুবিধা বৃদ্ধির পাশাপাশি শিক্ষার গুনগত মান বাড়িয়ে ইনস্টিটিউটকে আরও এগিয়ে নিতে কাজ করবো।

অধ্যাপনার পাশাপাশি তাহমিনা আখতার বিভিন্ন সামাজিক সংগঠন ও সেবা প্রতিষ্ঠানের সাথে যুক্ত। তিনি একাধারে একজন উদ্যোক্তা, লেখক, কলামিস্ট, সংগঠক ও সমাজকর্মী।

অধ্যাপক তাহমিনা আখতার বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট থেকে প্রথম শ্রেণিতে প্রথম হয়ে অনার্স (১৯৮৩-৮৪) ও মাস্টার্স (১৯৮৬-৮৭) শেষ করেন। অনন্য কৃতিত্বের স্বাক্ষর রেখে ৪টি প্রথম শ্রেণি নিয়ে শিক্ষকতা শুরু করেন। 

তার দীর্ঘ ২৮ বছরের শিক্ষকতা জীবনে বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য, অ্যাকাডেমিক কাউন্সিল, শিক্ষক সমিতিতে দায়িত্ব পালন করেন। বাংলাদেশ কুয়েত মৈত্রী হল, রোকেয়া হল ও বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রাধ্যক্ষের দায়িত্ব পালন করেন। জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত বিভিন্ন জার্নালে তার শতাধিক নিবন্ধ ও গ্রন্থ প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি।

মন্তব্য


অন্যান্য