বাংলাদেশ

এ্যানীর বিরুদ্ধে রিভিশন রায় ১০ জানুয়ারি

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮

এ্যানীর বিরুদ্ধে রিভিশন রায় ১০ জানুয়ারি

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী -ফাইল ছবি

  সমকাল প্রতিবেদক

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদকের করা দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে বিএনপিদলীয় সাবেক এমপি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর আবেদনের (রিভিশন) রায়ের দিন আগামী ১০ জানুয়ারি ধার্য করেছেন হাইকোর্ট।

এ-সংক্রান্ত আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ  বৃহস্পতিবার এই আদেশ দেন।

আদালতে এ্যানীর পক্ষে সময় চেয়ে আবেদন জানান আইনজীবী জহিরুল হক সুমন। এ সময় দুদকের পক্ষে শুনানিতে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে তথ্য গোপনের অভিযোগে ২০১৪ সালের ৯ অক্টোবর শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বিরুদ্ধে মামলা করে দুদক। 

রাজধানীর রমনা থানায় দুদকের উপপরিচালক মো. মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে মামলাটি করেন। 

মামলায় অভিযোগ করা হয়, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে ১৩ লাখ ১৩ হাজার ৯৪০ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। এ ছাড়া দুদকের অনুসন্ধানে তার বিরুদ্ধে মোট ১ কোটি ৪০ লাখ ৪২ হাজার ৬৭০ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া যায়।

মন্তব্য


অন্যান্য