অন্যান্য

আলভীর বিষয়টি নিছক দুর্ঘটনা কিনা সন্দেহ তথ্যমন্ত্রীর

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৯

আলভীর বিষয়টি নিছক দুর্ঘটনা কিনা সন্দেহ তথ্যমন্ত্রীর

  সমকাল প্রতিবেদক

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সড়ক দুর্ঘটনাকে দেশের অন্যতম প্রধান সমস্যা হিসেবে আখ্যায়িত করে দুর্ঘটনা রোধে গণসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে সব শ্রেণি-পেশার মানুষকে আহ্বান জানিয়েছেন। সম্প্রতি সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ইয়ামিন আলভীকে বুধবার শ্যামলীর ট্রমা সেন্টারে দেখতে গিয়ে এ আহ্বান জানান তিনি।

গত বৃহস্পতিবার রাজধানীতে ভিক্টর পরিবহনের দুর্ঘটনায় সঙ্গীত পরিচালক ও সুরকার পারভেজ রব নিহত হন। এর পরই গত শনিবার একই কোম্পানির বাসের চাপায় পারভেজ রবের সন্তান আলভী আহত হন এবং আলভীর বন্ধু মাহমুদ নিহত হন। এতে সন্দেহ প্রকাশ করে হাছান মাহমুদ বলেন, 'এটা হয়তো নিছকই সড়ক দুর্ঘটনা নয়। পারভেজ রব কয়েক দিন আগে সড়ক দুর্ঘটনায় মর্মান্তিকভাবে নিহত হন। এর কয়েক দিন পরই তার সন্তান আলভী সড়ক দুর্ঘটনায় গুরুতর জখম হন এবং একই দুর্ঘটনায় আলভীর এক বন্ধু নিহত হন। ঘটনাটি তদন্ত করে দেখতে হবে- এটা নিছক দুর্ঘটনা, নাকি অন্য কিছু।

মন্ত্রী বলেন, সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতা গড়ে তুলতে চালক, যানবাহন মালিক, পরিবহন শ্রমিক, দেশবাসীসহ সবার আন্তরিকতা প্রয়োজন। তিনি বলেন, অনেক চালকের বেপরোয়া গাড়ি চালানোর কারণে সড়ক দুর্ঘটনা ঘটে থাকে। তা ছাড়া সড়ক ব্যবহারকারী বা পথচারী ও চালকদের অসচেতনতার কারণেও দুর্ঘটনা হয়।

আওয়ামী লীগের তথ্য ও প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, পরিবহন শ্রমিকদের অদক্ষতা, ট্রাফিক আইন লঙ্ঘনের প্রবণতা, কারিগরি ত্রুটি, অতিরিক্ত গতি, ওভারটেকিং ও অতিরিক্ত মালপত্র পরিবহন সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ। অনেক চালকের কোনো ড্রাইভিং লাইসেন্স নেই। তারা ভুয়া লাইসেন্স দিয়ে চালক হিসেবে কাজ করে। বেশিরভাগ ক্ষেত্রে তারাই সড়ক দুর্ঘটনার জন্য দায়ী।

মন্ত্রী আলভীর চিকিৎসার ব্যাপারে চিকিৎসকদের সঙ্গে কথা বলেন ও পরিবারের খোঁজখবর নেন। এ সময় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহসভাপতি রফিকুল আলম, সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য


অন্যান্য