এশিয়া

তৃণমূলের বহিষ্কৃত দুই সাংসদ যাচ্ছেন বিজেপিতে

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৯ | আপডেট : ০৯ জানুয়ারি ২০১৯

তৃণমূলের বহিষ্কৃত দুই সাংসদ যাচ্ছেন বিজেপিতে

তৃণমূলের দুই বহিষ্কৃত দুই সাংসদ

  কলকাতা প্রতিনিধি

লোকসভা ভোটের আগেই দলের দুই সাংসদকে বহিষ্কার করল পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল। বুধবার দল থেকে সরানো হলো বিষ্ণুপুরের সৌমিত্র খাঁ ও বোলপুরের অনুপম হাজরা।

এদিন কলকাতায় তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, সৌমিত্র খাঁয়ের মতোই নানা সময়ে বিতর্কে জড়িয়েছেন সাংসদ অনুপম হাজরাও। তার কাজের জন্য দলের ভাবমূর্তি নষ্ট হয়েছে। দলবিরোধী কাজের অভিযোগেই বোলপুরের সাংসদকে তৃণমূল কংগ্রেস থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই ঘটনার পরই দিল্লিতে থাকা সৌমিত্র খাঁ বিজেপিতে যোগদান করেছেন। যদিও অনুপম হাজরা এখনও তার রাজনৈতিক অবস্থান পরিষ্কার করেননি। অবশ্য সূত্রের খবর, অনুপমও বিজেপিতেই যোগ দিচ্ছেন। এরা দুজনেই একদা তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড বর্তমানে বিজেপি নেতা মুকুল রায়ের ঘনিষ্ঠ বলে পরিচিত ছিলেন।

আসাম বিশ্ববিদ্যালয়ে সমাজবিদ্যার অধ্যাপক অনুপম রায় পশ্চিমবঙ্গের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের পড়াতে এসে তৃণমূল রাজনীতিতে জাড়িয়ে পড়েন। ২০১৪ সালে বোলপুর লোকসভা কেন্দ্রে যখন অনুপম হাজরাকে প্রার্থী করে শাসকদল।

সিপিএমের হেভিওয়েট প্রার্থী রামচন্দ্র ডোমকে ভোটে হারিয়েও দেন অনুপম। কিন্তু, নির্বাচিত হওয়ার পর থেকে বিভিন্ন বিষয়ে ফেসবুকে বিতর্কিত পোস্ট করে দলকে বার বার বিপদে ফেলেন এই তিনি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ার মহাত্মা গান্ধীকেও অশালীন ভাষায় আক্রমণ করেছিলেন। এরপরই শোকজও করা হয় বোলপুরের এই সাংসদকে।

অন্যদিকে, বাঁকুড়ার বিষ্ণুপুরের তৃণমূল সাংসদ সৌমিত্র খাঁর আপ্ত সহায়ক অস্ত্র মামলায় গ্রেপ্তার হতেই বিজেপিতে যোগ দিলেন তিনি।

মন্তব্য


অন্যান্য